মির্জাপুরে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

621

স্টাফ রিপোর্টারঃ-
মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার-এই শ্লোগান নিয়ে আজ শনিবার টাঙ্গাইলের মির্জাপুরে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে ১৮ তম বিভাগীয় ক্যাডেট (ডিসি) কোর্স প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। সকাল নয়টার দিকে মহেড়া পুলিশ ট্রের্নিং সেন্টারে প্যাডেট মাঠে জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিটিসির ডিআইজি মো. মইনুল ইসলাম পিপিএম। অনুষ্ঠানে পিটিসির ডেপুটি কমান্ডার শামীমা বেগম পিপিএম, পুলিশ সুপার মো. আব্দুর রহিম শাহ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাজিবুল ইসলাম, আনসার উদ্দিন, কাজী নুসরাত ও এসএসপি মো. শরিফুল ইসলাম সহ বিভিন্ন ইউনিেিটর পুলিশ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
পিটিসির ডেপুটি কমান্ডার শামীমা বেগম পিপিএম জানান, ১৯৭২ সালে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার পর থেকে দক্ষতার সঙ্গে পুলিশ সদস্যদের প্রশিক্ষন দিয়ে আসছে। বিশাল এলাকা, মনোরম পরিবেশ এবং নানা সুযোগ সুবিধা রয়েছে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে। ১৮ তম বিভাগীয় ক্যাডেট (ডিসি ) ৬ মাস ব্যাপি মৌলিক কোর্সে ১৪৬১ জন সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) প্রশিক্ষনে অংশ নিয়েছিলেন। এর মধ্যে নারী পুলিশ সদস্য সহকারী পুলিশ পরিদর্শক(এসআই) ছিলেন ৫১ জন। ৬ মাস দক্ষতার সাথে এসব পুলিশ কর্মকর্তাগন বিভিন্ন মৌলিক প্রশিক্ষন শেষ করেছেন। আজ শনিবার ছিল তাদের সমাপনী অনুষ্ঠান।
সকাল নয়টার দিকে প্রধান অতিথি মো. মইনুল ইসলাম পিপিএম অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে প্রশিক্ষনার্থী সহকারী পুলিশ পরিদর্শকগন (এসআইগন) তাকে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনারের পর প্রধান অতিথি একটি জিপে চড়ে প্যাডেট মাঠ পরিদর্শন করেন। প্যাডেট পরিদর্শনের পর প্রধান অতিথি মঞ্চে উপস্থিত হয়ে ক্যাডেটদের অভিবাদন গ্রহন এবং মনোজ্ঞ কুচকাওয়াজ উপভোগ করেন। কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি ডিআইজি মো. মইনুল ইসলাম পিপিএম পুলিশ সদস্যদের উদ্যেশ্যে বলেন, পুলিশ জনগনের বন্ধু, রক্ষক, সেবক ও জানমালের নিরাপত্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছে। প্রতিটি পুলিশ সদস্য আইন ও শৃঙ্খলার মধ্যে আবদ্ধ। তিনি বলেন, তোমাদের উপর সরকার যে অর্পিত দায়িত্ব দিয়েছেন তা সম্মানের সহিত পালন করতে হবে। প্রতিটি মামলার সুষ্ঠু তদন্ত করে সরকার, আদালত ও জনগনের মধ্যে আস্থা অর্জন করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এবং প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রুপকল্প ২০২০, ২০২১ এবং ২০২০ থেকে ২০৪১ পর্যন্ত বাস্তবায়নের জন্য প্রতিটি পুলিশ সদস্যকে কাজ করতে হবে। পরে তিন জন সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) সম্মিলিত মেধা তালিকা প্রথম এসআই মো. কামরুজ্জামান, আইন বিষয়ে প্রথম মো. জসিম উদ্দিন এবং মাঠ পর্যায়ে প্রথম নিউটন কুমার দত্তকে ক্রেস্ট প্রদান এবং ৬ ইউনিটের ইউনিট প্রধান এসআই মো. মাজেদ হোসেন, এসআই মো. আনসারুল হক, এসআই মো. মিজানুর রহমান, এসআই মো. সাজ্জাত হোসেন, এসআই মো. জিয়াউর রহমান, এসআই মি. রথীদ্র নাথ বৈদ্য ও এসআই শামীমা আক্তারকে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি।