মির্জাপুরে আওয়ামীলীগ নেতা বাচ্চুকে কারন দর্শানোর নোটিশ

486

মীর আনোয়ার হোসেন টুটুল ॥
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৮ নম্বর ভাদগ্রাম ইউনিয়নের দুল্যামনসুর বাজারে করোনা ভাইরাস সংক্রমনের মধ্যে কর্মহীন ও হত দরিদ্রদের খাদ্যবান্ধব কর্মসুচীর চাল ওজনে কম দিয়ে আত্বসাতের অভিযোগে ইউনিয়ন আওয়ামীলীগীগের সভাপতি মো. আশরাফুল আলম বাচ্চুকে কারন দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামীলীগ। গত সোমবার ভ্রাম্যমান আদালত মো. আশরাফুল আলম বাচ্চুকে হত দরিদ্রদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগে আটক করে দেড় লাখ টাকা জরিমানা এবং ডিলারশিপ বাতিল করে।
আজ বৃহস্পতিবার উপজেলা আওয়ামীলীগ জরুরী সভায় তাকে লিখিত আকারে নোটিশ দিয়ে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। নোটিশ সন্তোষ জনক না হলে তাকে দল থেকে বরখাস্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে দলের দপ্তর সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম জহির জানিয়েছেন।
মির্জাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্র জানায়, ডিলারের নাম মো. আশাফুল আলম বাচ্চু। তিনি ৮ নং ভাদগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং সরকারের খাদ্যবান্ধব কর্মসুচীর ডিলার। মির্জাপুর উপজেলা খাদ্য (নিয়ন্ত্রক কর্মকর্তা) মো. মো. সাব্বির আহমেদ মুরাদ সাংবাদিকদের জানান, মির্জাপুর পৌরসভা ও ১৪ ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমনের জন্য এলাকার কর্মহীন ও হতদরিদ্রদের জন্য খাদ্য বিভাগ ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য বিশেষ বরাদ্ধ প্রদান করেন। গত সোমবার ভাদগ্রাম ইউনিয়নের দুল্যামনসুর বাজারে ডিলার আশরাফুল আলম বাচ্চু কর্মহীন ও দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু করেন। অভিযোগ উঠে আওয়ামীলীগ নেতা বাচ্চু ১০ টাকা কেজির চালে বস্তায় ওজনে ২/৩ কেজি কম দিয়ে চাল বিক্রি করছেন।
এদিকে খবর পেয়ে ভাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক এবং খাদ্য কর্মকর্তা মো. সাব্বির আহমেদ মুরাদ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে ডিলার মো. আশরাফুল আলম বাচ্চকে আটক করেন। আদালতের বিচারক ১৫ দিনের জেলসহ অনাদায়ে দেড় লাখ টাকা জরিমনা এবং ডিলারশিপ বাতিল করেন। পরে দেড় লাখ টাকা জরিমানা দিয়ে আওয়ামীলীগ নেতা ছাড়া পেয়েছেন। ঘটনার পর এলাকায় আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এদিকে আজ বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থাযী কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপির বাস ভবনে সুষ্ঠু ভাবে ত্রান বিতরনের লক্ষে জরুরী সভা অনুষ্ঠিত হয়। প্রধান মন্ত্রীর নির্দেশনায় সভায় সিদ্ধান্ত মোতাবেক ভাদগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাচ্চুকে দলের ভাবমুর্তি খুন্ন করার অভিযোগে কারন দর্শানের নোটিশ দেওয়া হয়।