মির্জাপুরে লগডাউনে দরিদ্র ৩০ পরিবারের বাড়ি খাবার পৌঁছে দিল আদিল মেম্বার

371

মীর আনোয়ার হোসেন টুটুল ॥
করোনা ভাইরাসে দিনমজুর সুজন মিয়া আক্রান্ত হওয়ায় লগডাউনে থাকা দরিদ্র ৩০ পরিবারের মাঝে নিজ অর্থায়নে খাবার পৌঁছে দিয়েছেন বর্তমান ইউপি সদস্য (মেম্বার) ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আদিল খান। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১০ নম্বর গোড়াই ইউনিয়নের উত্তর নাজিরপাড়া গ্রামে লগডাইনে থাকা ৩০ পরিবারের বাড়ি বাড়ি তিনি খাবার পৌঁছে দেন।
আজ রবিবার ইউপি মেম্বার আদিল খান জানান, উল্টর নাজিরপাড়া গ্রামের প্রফেসর নুরুল ইসলামের বাড়িতে ভাড়া থেকে দিনমজুরের কাজ করতেন লালমনিরহাট জেলার বাসিন্দা সুজন মিয়া। গত বৃহস্পতিবার তার শরীরে করোনা ধরা পরে। উপজেলা প্রশাসন খবর পেয়ে তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে পাঠান এবং নুরুল ইসলামের বাড়ির আশপাশে ৩০ বাড়ি লগডাউন করেন। পরিবারগুলো দিনমজুর ও দরিদ্র হওয়ায় সহায়তা না পেয়ে অনাহারে অর্ধাহারে পরিবার পরিজন নিয়ে মানবেতর ভাবে জীবন যাপন করছে। দরিদ্রদেও বাড়ি বাড়ি তার নিজ উদ্যোগে চাল, ডাল, আলু, পিয়াজ, লবণ, চিনি, ছোলাসহ বিভিন্ন খাবার দিয়েছেন। লগডাউনে থাকা উল্টর নাজিরপাড়া গ্রামের ভাড়াটিয়া দিন মজুর কুদরত আলী, সমির, ওয়াসিম, আলম ও সেলিমসহ অনেকেই জানিয়েছে, আমাদের পরিবারগুলো লগডাউন করা হলেও খাদ্য দেওয়া হয়নি। আমরা দিনমজুর, দিনআনি, দিন খাই। খুবই সমস্যায় আছি। ইউপি মেম্বার আদিল খান খবর পেয়ে আমাদেও সহযোগিতা করেছেন।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান বলেন, লগডাউনে থাকা পরিবারগুলোর তালিকা সংগ্রহ করা হচ্ছে। দ্রুত ঐ পরিবারগুলোকে খাবেরর ব্যবস্থা করা হচ্ছে।