মির্জাপুরে সাংবাদিকদের সুরক্ষায় বিনামুল্যে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ

546

মীর আনোয়ার হোসেন টুটুল ॥
চলমান পরিস্থিতিতে টাঙ্গাইলের মির্জাপুরে সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিনামুল্যে করোনা ভাইরাস (কোভিট-১৯) পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময় উপজেলা পরিষদ চত্তরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা জীবানু নাশক স্প্রে প্রদান করেছে। আজ শনিবার মির্জাপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা সরকারী হাসপাতালের স্বাস্থ্য সহকারীগন সাংবাদিকদের এ নমুনা সংগ্রহ করেছেন। মির্জাপুর উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্্রস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, উপজেলা প্রশাসন এবং স্থানীয় সাংবাদিকগন সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাস নির্মুলের জন্য জনগনকে সচেতন করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক ও সমাজের দর্পন। তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে পরামর্শক্রমে মির্জাপুরে কর্মরত সাংবাদিকদের বিনামুল্যে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর থেকেই মির্জাপুরে কর্মরত সাংবাদিকগন আমাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছেন। ইতি মধ্যে একজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। সাংবাদিকদের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। উল্লেখ্য যে, মির্জাপুরে আজ শনিবার পর্যন্ত ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছেন।