এসএসসি পরীক্ষায় টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজই সেরা ৫২ জনই পেয়েছে জিপিএ-৫

1310

মীর আনোয়ার হোসেন টুটুল ॥
২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি পরীক্ষায়) ইংরেজী মাধ্যমে টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজ তাদের ধারাবাহিক সাফল্য অক্ষুন্ন রেখেছে। ২০২০ সালে এসএসসি পরীক্ষায় এই বিদ্যাপিঠ থেকে ৫২ জন ক্যাডেট বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫২ জনই জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করেছে। পাশের হার শতভাগ। মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ মি. বিমান রায় চৌধুরী ক্যাডেটদের এই ধারাবাহিক ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন। ভাল ফলাফলের জন্য ক্যাডেট কলেজ ক্যাম্পাসে বিরাজ করছে শিক্ষার্থী ও অভিভাবকদের আনন্দ আর উৎসবের আমেজ।
আজ রবিবার মির্জাপুর ক্যাডেট কলেজের উপাধাক্ষ মো. সাইফুল ইসলাম এবং এ্যাডজুট্যান্ট মেজর আবু সালেহ মো. ইয়াহিয়া জানান, মির্জাপুর ক্যাডেট কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৬৩ সালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে বিশাল এলাকা নিয়ে মির্জাপুর ক্যাডেট কলেজ প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠালগ্ন থেকেই কর্তৃপক্ষের কঠোর নিয়ম-শৃংখলা, শিক্ষা, খেলাধুলা, সাংস্কৃতিক অংগনসহ প্রতিটি ক্ষেত্রেই মির্জাপুর ক্যাডেট কলেজের সুনাম রয়েছে। কলেজের ক্যাডেটরা তাদের মেধার স্বাক্ষর বহন করে চলছে। বিশেষ করে জেএসসি, এসএসসি ও এইচএসএসসি পরীক্ষায় এই ক্যাডেট কলেজের ক্যাডেটরা শিক্ষা বোর্ডের মেধা তালিকায় স্থান দখল করে আসছে। ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ, অধ্যক্ষ, শিক্ষক মন্ডলী, অভিভাবক এবং শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় এই ভাল ফলাফল অর্জন হয়ে আসছে বলে মির্জাপুর কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন।
এ ব্যাপারে মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ মি. বিমান রায় চৌধুরী ও ভাইস প্রিন্সিপাল মো. সাইফুল ইসলাম বলেন, ২০২০ সালে এই বিদ্যাপিঠ থেকে বিজ্ঞান বিভাগ থেকে ৫২ জন ক্যাডেট এসএসসি পরীক্ষায় আংশ নিয়ে সকলেই জিপিএ-৫ মেয়ে চমক সৃষ্টি করেছে। মির্জাপুর ক্যাডেট কলেজ একটি ঐতিহ্যবাহী এবং পুরাতন শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষক মন্ডলী, অভিভাবক ও ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সদস্যদের সমন্ময়ে আধুনিক শিক্ষায় ও যুগোপযোগী ভাবে এখানকার ক্যাডেটদের দক্ষ সুনাগরিক হিসেবে গড়ে তোলা হয়। এই ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা তাদের সুনাম দেশের গন্ডি পেরিয়ে দেশের বাহিরেও মেধার স্বাক্ষর বহন করে চলেছে। সবার সার্বিক সহযোগিতায় ফলাফল সন্তোষ জনক হয়েছে। আগামীতে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল যাতে আরও সন্তোষ জনক হয় সে জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ বিমান রায় চৌধুরী।
২০২০ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ক্যাডেটরা হচ্ছে রায়হান, আসিফ, আনজুম, কোয়ারেব, ওমর, জিসান, ফয়সাল, ফারদিন, জাফর, জাবের, অয়ন, সামিউল, আসাদুল্লাহ, নাফিজ, আবিদ, সামি, রাসদি, ওয়াসকি, রেয়ন, মাহমুদুল্লাহ, সায়েম, কায়েজ, মোবাস্সির, রিহাত, আবির, সাসময়, রোহান, রোবায়েত, জাহিন, আশরাফ, সারোয়ার, দিদার, রাহমান, আমীন, ইফনান, ইফতেখার, রাহাত, আবরার, হাসিব, নাহিদ, ইমন, আওরাজান, মাহফুজ, তাসিন, মোহতাসিম, নাফিজ, তানবীর, মোসারাথ, হাসান, ওয়ালি, সাদমান ও মনি।