মির্জাপুরে বিদ্যুৎ স্পৃষ্টে নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

মীর আনোয়ার হোসেন টুটুল ॥
বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মো. নাজমুর হোসেন (১৮) নামে এক নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ বুধবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার জামুর্কি ইউনিয়নের পাকুল্যা বাজারে এ ঘটনা ঘটে।
মির্জাপুর উপজেলা প্রকৌশল নির্মান শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. আবু হানিফ জানান, নাজমুল হোসেনের পিতার নাম মো. ফারুক মিয়া। গ্রামের বাড়ি সাঘাটা উপজেলার মুক্তনগর গ্রামে। নাজমুল ও কয়েকজন নির্মান শ্রমিক পাকুল্যা বাজারে সুদেব পালের ভবনে রাজ মিস্ত্রীর কাজ করতে ছিল। ভবনের মালিক শ্রমিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় বিকেল সারে পাঁচটার দিকে ভবনের পাশে বিদ্যুৎ লাইনের তারে স্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় নাজমুল। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করে। রাতে চিকিৎসাধীন অবস্থায় নাজমুল মারা যায়। পরিবাওে একমাত্র উপার্জনশীল নাজমুলকে হারিয়ে অসহায় পরিবার চরম বিপাকে পরেছে। নাজমুলের অসহায় ও নিরীহ পরিবারকে ক্ষতিপুরনের জোর দাবী জানিয়েছেন এলাকাবাসি ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ।
এ ব্যাপারে মির্জাপুর থানার ডিউটি অফিসার মো. শাজাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, লাশের সুরত হাল রিপোর্ট তৈরীর জন্য পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। এখন পর্যন্ত লিখিত অভিযোগ হয়নি।