মির্জাপুরে কলেজ শিক্ষক ও এক চাকুরীজীবির উপর ছিনতাইকারীদের হামলা কুপিয়ে হত্যার চেষ্টা প্রতিবাদে মানববন্ধন

adinsert

মীর আনোয়ার হোসেন টুটুল
টাঙ্গাইলের মির্জাপুরে শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক উত্তম কুমার সাহার উপর ছিনতাইকারীরা হামলা চালিয়েছে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উত্তম কুমার সাহাকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যান। উত্তম কুমার সাহার বাড়ি মির্জাপুর পৌরসভার আন্ধরা গ্রামে। অপর দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাস এলাকায় অভার বিজ্রের পুর্ব পাশে ছিনতাইকারীরা চাকুরীজীবি সুমন খানকে কুপিয়ে গুরুতর আহত করে মোবাইলসহ অর্ধলাখ টাকা ছিনিয়ে চম্পট দিয়েছে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধারের পর স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকা জনক বলে সুমন খানের বড় ভাই সেলিম খান জানিয়েছেন। সুমন খানের বাড়ি গাড়াইল ত্রিমোহন গ্রামে। দুটি ছিনতাইয়ের ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। মির্জাপুর পৌনসভাসহ উপজেলার মহেড়া, জামুর্কি, ফতেপুর, বানাইল, আনাইতারা, ওয়ার্শি, ভাতগ্রাম, ভাওড়া, বহুরিয়া, লতিফপুর, তরফপুর, আজগানা ও বাঁশতৈল ইউনিয়নে হঠাৎ করেই আইন-শৃঙ্খলার অবনতি হওয়ায় সাধারণ লোকজনের মধ্যে আতংক বিরাজ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারী কলেজের ইংরেজী বিভাগের অধ্যপাক মো. জাহাঙ্গীর আলমসহ একাধিক শিক্ষক ও কর্মচারীগন জানান, গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে উত্তম সাহা পৌরসভার কুতুব বাজার থেকে নিজ বাড়ী আন্ধরায় যাচ্ছিলেন। পথিমধ্যে রণদা প্রসাদ সাহার বাড়ীর পশ্চিম পাশে পৌছালে কয়েকজন ছিনতাইকারী তাঁর ওপর আক্রমন করে। এ সময় তিনি প্রতিরোধের চেষ্টা করলে ছিনতাইকারীরা হামলা করে তাঁকে গুরুতর আহত করে সর্বস্ব লুটে নেয়। তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে কুমুদিনী হাসপাতালে নেওয়া হলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
ঘটনার খবর পেয়ে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভ ছিনতাইকারীদের হামলার শিকার প্রভাষক উত্তম কুমার সাহাকে দেখতে তাঁর বাড়িতে ছুটে যান এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ছিনতাইকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের নির্দেশ দেন। অপর দিকে শুক্রবার রাতে একদল ছিনতাইকারীর কবলে পরেন চাকুরীজীবি সুমন খান। তার ভাই সুমন খান াভিযোগ করেন, ঢাকা থেকে উত্তর বঙ্গের একটি বাস থেকে নামেন সুমন খান। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাস এলাকায় অভার বিজ্রের পুর্ব পাশে ছিনতাইকারীরা সুমন খানকে ধারালো অস্্র দিয়ে মাথায় ও পেটে এলাপাথারি কুপিয়ে গুরুতর আহত করে মোবাইলসহ অর্ধলাখ টাকা ছিনিয়ে চম্পট দিয়েছে। পথচারীগন গুরুতর অবস্থায় তাকে উদ্ধারের পর বংশাই ডিজিটাল হাসপাতাল (প্রাইভেট) ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকা জনক বলে সুমন খানের বড় ভাই সেলিম খান জানিয়েছেন। দুটি ছিনতাইয়ের ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।
এদিকে আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) ছিনতাইকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপজেলা সদরের কলেজ রোডের পুরাতন শহীদ মিনার এলাকায় মানববন্ধন কর্মসুচী পালন করেছেন। মানববন্ধন শেষে হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বক্তৃতা করেন শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মান্নান, ইংরেজি বিভাগের প্রধান জাহাঙ্গীর আলম, শিক্ষক পরিষদের সম্পাদক জামিল হোসেন প্রমুখ। এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম বলেন, ছিনতাইকারীদের সনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি আরও বলেন, অপরাধীরা যত শক্তিশালীই হোক না কেন কোন অবস্থায় পার পাবে না। তাদের গ্রেফতারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম ও সদস্যগন মাঠে নেমেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here