মির্জাপুরে মাদকের আখড়ায় অভিযানে ৩৩ মাদক কারকারী গ্রেফতার, মোবাইল কোর্টে বিভিন্ন মেয়াদে সাজা

2
3659

 

মীর আনোয়ার হোসেন টুটুল
টাঙ্গাইলের মির্জাপুরে পৌরসভার পুষ্টকামুরী ডাক বাংলো এলাকায় অভিযান চালিয়ে ২০ মাদক কারবারীকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগন। আজ সোমবার (২৯ জুলাই) দুপুরে সারাশি অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। এরা হচ্ছে শাহাজাদা, সেলিম, পিন্টু, শফিক, হিরু, রুবেল, মজনু, সৌরভ, সেলিম, আহাম্মদ, শফিকুল, খিজির, মোজ্জল, আন্নাছ, জামিল, সাগর, রুৎফর ও রবিন। এর আগে পুষ্টকামুরী পুর্বপাড়া (সওদাগর পাড়া) মাদক পল্লীতে পুলিশ ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে মাদকসহ রুবেল, আবু জব্বার, নাসির, শরীফ, শিপন, জুলহাস, জীবন, লিটন ও রবিউলসহ ১৩ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে। তাদের গ্রেফতারের পর মোবাইল কোর্টের বিচারক বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। মির্জাপুর উপজেলা সদরের পৌরসভার পুষ্টকামুরী ডাকবাংলো এবং পুষ্টকামুরী পুর্বপাড়া (সওদাগর পাড়া) গ্রামের মাদক পল্লীতে এ অভিযান পারিচালিত হয় বলে আজ সোমবার (২৯ আগস্ট) মির্জাপুর থানার সেকেন্ড অফিসার মো. মোশারফ হোসেন জানিয়েছেন।
মির্জাপুর থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, পুষ্টকামুরী ডাক বাংলো, সাহাপাড়া, বাইমহাটি, মির্জাপুর বাজার, পুষ্টকামুরী সওদাগর পাড়া, গারাইল ও বাওয়ারকুমারজানি গ্রামের কিছু অংশসহ পৌরসভার ৯ টি ওয়ার্ডের অর্ধশত সম্পট মাদক পল্লী হিসেবে পরিচিত। মাদক নির্মুলে গত কয়েক দিন ধরে ৩০-৩৫ জন পুলিশ সদস্য উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমানের নির্দেশনা ও পরামর্শে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আমিনুল ইসলাম বুলবুল এবং ওসি (তদন্ত) মো. গিয়াস উদ্দিনকে সঙ্গে নিয়ে নিয়ে বিভিন্ন মাদক পল্লীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন ধরনের মাদকসহ ৩৩ জনকে গ্রেফতার করা হয়। মোবাইল কোর্টের বিচারক মাদক কারবারীদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। মাদকের বিরুদ্ধে তাদের এ অভিযান চলমান থাকবে বলে তিনি উল্লেখ করেন।
এ ব্যাপারে মোবাইল কোর্টের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রে মো. আমিনুল ইসলাম বুলবুল বলেন, মাদক কারবারীদের গ্রেফতারের পর সরকারী বিধিমোতাবেক তাদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করে জেল হাজতে পাঠানোর জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এলাকা থেকে মাদক নির্মুল না হওয়া পর্যন্ত তাদের এ অভিযান চলমান থাকবে বলে তিনি উল্লেখ করেন।
এ ব্যাপারে ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য খান আহমেদ শুভ এমপি বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। এ বিষয়ে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

2 COMMENTS

  1. নিশ্চয়ই ভাল একটি খবর। কিন্তু “কারকারী” কি?

  2. আমরা মাদক মুক্ত সমাজ চাই।
    মানুষের সুন্দর চরিত্র চাই, সুন্দর পরিবেশ চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here