মির্জাপুরে শান্তিপুর্ন পরিবেশে এসএসসি দাখিল ও ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত

adinsert

মীর আনোয়ার হোসেন টুটুল
টাঙ্গাইলের মির্জাপুরে শান্তিপুর্ন পরিবেশে প্রথম দিনের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা এগারটার কঠোর নিয়ম-শৃঙ্খলার মধ্য দিয়ে মির্জাপুর এস কে পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়, মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, জামুর্কি এন এস এ জে উচ্চ বিদ্যালয়, মির্জাপুর ক্যাডেট কলেজ, বাঁশতৈল মো. মনশুর আলী উচ্চ বিদ্যালয়, মির্জাপুর আফাজ উদ্দিন দারুল উলুম দাখিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।
উপজেজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জুলফিকার হায়দার জানান, চলতি বছর মির্জাপুর উপজেলায় ৬ হাজার ১৫৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করছে। এসএসসি সাধারন শাখায় ৫ হাজার ৪৪৫ জন, দাখিল পরীক্ষায় ৩৫২ জন এবং ভোকেশনাল (কারিগরি শাখায়) ৩৪৭ জন। পরীক্ষা কেন্দ্রে নিয়োজিত কেন্দ্র সচিব, সহকারী সচিব ও কক্ষ পরিদর্শকদের সার্বিক সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপুর্ন পরিবেশে প্রতিটি কেন্দ্রে পরীক্ষা শেষ হয়েছে।
কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিব মো. সুলতান উদ্দিন, মো. তোফাজ্জল হোসেন, প্রফুল্ল কুমার সরকার, ও এমরান হোসেন বলেন, দুই বছর করোনার পর হলেও এ বছর শিক্ষার্থীরা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পরীক্ষায় অংশ গ্রহন করছে। প্রতিটি কেন্দ্রে সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে বলেন, উপজেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, শিক্ষক মন্ডলী, অভিভাবক, বিভিন্ন রাজনৈতিক দলেল নেতৃবৃন্দসহ সকলের আন্তরিক প্রচেষ্টায় সম্পুর্ন নকল মুক্ত পরিবেশ এবং সু-শৃঙ্খল ভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। আগামী দিনের পরীক্ষাগুলো আরও সুন্দর হবে বলে তিনি আশা করছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here