দারুল মুত্তাক্বীনের বার্ষিক শিক্ষাবৃত্তি পরিক্ষা ২০২৩ অনুষ্ঠিত

0
468

শুক্রবার ২৯ সেপ্টেম্বর টাঙ্গাইলের সখিপুর উপজেলার তক্তারচালা দাখিল মাদরাসায় অনুষ্ঠিত হয় দারুল মুত্তাক্বীনের বার্ষিক শিক্ষাবৃত্তি পরিক্ষা ২০২৩ । দ্বিতীয় বারের মতো শিক্ষাবৃত্তি পরীক্ষায় ১৬ টি প্রতিষ্ঠানের ২০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষাবৃত্তিতে অংশগ্রহণ করেছে
আব্দুর নূর সালাফী মাদ্রাসা, দরানী পাড়া উচ্চ বিদ্যালয়, নাকশালা জমির উদ্দিন উচ্চ বিদ্যালয়, কামালিয়াচালা আলীম মাদ্রাসা, হতেয়া হাজী হাফীজ উদ্দিন উচ্চ বিদ্যালয় ,তক্তারচালা দাখিল মাদ্রাসা, সাকসেস ক্যাডেট স্কুল,বি.এ.এফ শাহীন স্কুল এন্ড কলেজ,নলুয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা,রফিক রাজু ক্যাডেট স্কুল, আল মানার ক্যাডেট একাডেমি, পাথরঘাটা উচ্চ বিদ্যালয়, ইউরেকা মডেল স্কুল,পাথরঘাটা দাখিল মাদ্রাসা,তক্তারচালা সবুজ বাংলা উচ্চ বিদ্যালয়,চাকদহ ইসলামিয়া দাখিল মাদরাসা।

সংগঠনের সভাপতি আশিকুর রহমান জানান, শিক্ষার্থীদের মেধা বিকাশে কাজ করে যাচ্ছে ‘দারুল মুত্তাক্বীন ফাউন্ডেশন’। ‘শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য দ্বীন শিক্ষা, প্রচার-প্রসার ও কল্যাণকর কাজই হোক আমাদের একমাত্র লক্ষ্য’ এই মর্মে তারা নানা সময় নানা কর্মসূচি নিয়ে থাকে।

এটি ফাউন্ডেশনের একটি নিয়মিত বার্ষিক কার্যক্রম যার মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কল্যাণমূলক জ্ঞানার্জনে উৎসাহ প্রদান ও তাদের মেধা বিকাশের সুযোগ দেয়া হয়।

এই শিক্ষাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা উচ্চতর শিক্ষা, বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নের ধরন জানতে পারবে৷ পাশাপাশি সেই সকল পরীক্ষায় অংশগ্রহণের ভীতি দূর হবে।

এছাড়াও সংগঠনের মাধ্যমে নিম্নোক্ত কাজগুলো চেষ্টা অব্যাহত রেখেছে:
শিক্ষা কার্যক্রম (শিক্ষাবৃত্তি, বিভিন্ন প্রতিযোগিতা)। ব্লাড ব্যাংক (ব্লাড ডোনেশন)।
দরিদ্রদের স্বাবলম্বীকরণ। প্রতি ঈদে অভাবীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ)। বৃক্ষরোপণ/সাদাকায়ে জারিয়া কর্মসূচি।
এছাড়াও নৈতিক ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here